* শিক্ষা * শান্তি * প্রগতি

* জয় বাংলা * জয় বঙ্গবন্ধু

ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি লেখকের বিনীত আহবান

ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি লেখকের বিনীত আহবান

বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মীর কাছে বিনীত অনুরোধ- দয়া করে আপনার সদ্য সাবেক নেতাদের নিয়ে কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক কোন লেখালেখি করবেন না। আমাদের আদর্শিক নেত্রীর সিদ্ধান্তে আমাদের সংগঠনের সবকিছু নির্ধারিত হয়।

পুরানো নেতৃত্ব চলে যায়, নতুন নেতৃত্ব আসে।
অনেক নেতা-কর্মী নতুনদের অভিনন্দন জানায়, সদ্য সাবেকদের ভুলগুলো নিয়ে সমালোচনায় মুখর হয়ে ওঠে। মনে রাখবেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে করা এই নেতিবাচক সমালোচনা প্রকারন্তরে সাধারণ মানুষের কাছে আমাদের প্রাণের সংগঠনকেই হেয় প্রতিপন্ন করে । আমরা বর্তমান অথবা সাবেক অথবা আপনারা হাজারো নেতা-কর্মী আমরা সবাই জাতির পিতার আদর্শে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একেক সময়ের সহযোদ্ধা।

এই সংগঠন পিতা মুজিবের হাতে গড়া সংগঠন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ, মা, মাটি ও মানুষের অধিকার আদায়ের আপোষহীন সংগ্রামে, জীবনের এক-চতুর্থাংশ সময় কাটিয়েছেন কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে।
কারাগারের সেই অন্ধকার দিনগুলোতে পিতা মুজিবের মনের আলো হিসাবে রাজপথে ছিল বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা।

তাই প্রিয় ভাই, সহযোদ্ধা আপনারা সবাই বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করুন প্রত্যেকের ব্যক্তিগত, সমাজ ও জাতীয় জীবনে। আমরা সবাই একসাথে সর্বপ্রকার অনৈতিক কাজ থেকে দূরে থেকে পিতা মুজিবের এই সংগঠনের জন্য কাজ করব।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের চোখে বিস্ময়। অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে বাংলাদেশ শুধু দক্ষিন এশিয়া নয়, সারা বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর শীর্ষে। সমসাময়িক প্রেক্ষাপটে বাংলাদেশের এই এগিয়ে চলার পাশাপাশি দেশের প্রতিটি শিক্ষার্থীকে সেই অগ্রযাত্রায় সামিল হতে হবে। যথাযথ তথ্য-প্রযুক্তির জ্ঞান অর্জনের সাথে সাথে সমসাময়িক বিশ্বের চ্যালেঞ্জিং কুটনৈতিক ও অর্থনৈতিক জ্ঞানও শিক্ষার্থীদের রাখতে হবে। প্রতিটি শিক্ষার্থীকে জাতির পিতার এই বাংলাদেশকে ভালবাসার স্বপ্ন দেখাতে হবে, প্রেরনা দিতে হবে। আর সেই অগ্রযাত্রায় সারা দেশের সকল নেতা কর্মীর প্রতি আমার বিনীত আহবান।

” মোর নাম এই বলে খ্যাত হোক,
আমি তোমাদের লোক “

লেখক ভট্টাচার্য
সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত)
বাংলাদেশ ছাত্রলীগ