সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সারাদেশে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এ সময় সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান, প্ল্যাকার্ড নিয়ে যোগ দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’য় যোগদান করে ছাত্রলীগ। সমাবেশ শেষে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কেন্দ্রীয় কার্যালয় থেকে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উক্ত সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রায় অংশ নেন।

শোভাযাত্রা শেষে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে দলের নেতাকর্মীদের প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ।

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে এ কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের পাশাপাশি এর অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোও সারা দেশে এ কর্মসূচি পালন করছে।