সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান শাখা ছাত্রলীগ দেশব্যাপী বিভাগ ভিত্তিক ‘হ্যালো চিকিৎসা বিজ্ঞান ছাত্রলীগ’ নামে স্বাস্থ্যসেবা সহায়তা হেল্পলাইন টিম গঠন করে সেবা প্রদান শুরু করছে।

‘হ্যালো চিকিৎসা বিজ্ঞান ছাত্রলীগ’ হেল্পলাইন টিমের সেবা সমূহের মধ্যে রয়েছেঃ দেশের যেকোনো প্রান্তে টেলিমেডিসিন সেবা, স্থানীয় হাসপাতালে সিট পেতে সহায়তা, অক্সিজেন সেবা প্রদান, রোগীকে ঢাকায় রেফার করলে ঢাকা বিভাগ টিমের সাথে যোগাযোগ করিয়ে দেওয়া, ঢাকায় কভিড হাসপাতাল ও কভিড আই সি ইউ সম্পর্কে তথ্য দিয়ে সহায়তা করা, মাসব্যাপী ইফতার বিতরণ, নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা দেয়া। ৮ বিভাগীয় টিমের মাধ্যমে তারা দেশব্যাপী মেডিকেল নেটওয়ার্ক গড়ে তুলেছে।

এ সম্পর্কে সংগঠনের সভাপতি ডাঃ মিজানুর রহমান সুমন বলেন ‘আমরা সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান শাখা ছাত্রলীগ করোনা মহামারীর শুরু থেকেই কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগের প্রত্যক্ষ দিকনির্দেশনায় ৮ বিভাগে ৬৪ জন ডাক্তার ও মেডিকেল শিক্ষার্থীর সমন্বয়ে হেল্পলাইন টিম গঠন করে সেবা দিয়ে যাচ্ছি। বাংলাদেশ ছাত্রলীগ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দিকনির্দেশনায় কোভিড মহামারির শুরু থেকেই জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছে। আমরা বাংলাদেশ ছাত্রলীগের অংশ হিসেবে আমাদের যেমন দায়িত্ব রয়েছে তেমনি করোনা যুদ্ধের ফ্রন্টলাইনার হিসেবেই দায়বদ্ধতা রয়েছে। আর সেই দায়বদ্ধতা থেকেই আমরা মানুষের পাশে দাঁড়িয়েছি।’