ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সাবেক সভাপতি ও ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান বাদলের ৩০তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

রোববার (৯ জানুয়ারি) সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল সংলগ্ন স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটি। এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে শহীদ বাদলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তারা এক মিনিট নীরবতা পালন করেন। পরে শহীদ বাদলের আত্মত্যাগ ও রাজনৈতিক জীবন নিয়ে সংক্ষিপ্ত স্মৃতিচারণমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, ১৯৯২ সালের ৯ জানুয়ারি শামসুন নাহার হলের সামনে মনিরুজ্জামান বাদল ঘাতকের নির্মম বুলেটে নিহত হন। পরে তার স্মৃতি রক্ষার্থে বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল সংলগ্ন শামসুন নাহার হলের সামনে ‘শহীদ মনিরুজ্জামান বাদল স্মৃতিস্তম্ভ’ নির্মাণ করা হয়।