জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ ১৫ই আগষ্টে সকল শহিদের স্মরণে উপজেলা ছাত্রলীগের ঘোষিত তিন দিনের কর্মসূচীর আলোকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালিত হয়েছে। মঙ্গলবার (১৭ আগষ্ট) সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ৪৬ ব্যাগ রক্ত রেড ক্রিসেন্ট চট্টগ্রাম ইউনিটকে দান করা হয়। উপজেলা ছাত্রলীগ ও বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা রক্তদান কর্মসূচীতে অংশ নেন। এছাড়া ২’শত ৫০ জনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

 

উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মিরসরাই উপজেলা ছাত্রলীগের পূর্বঘোষিত ৩ দিনের কর্মসূচির ৩য় দিনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। এর আগে গত ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, মিলাদ ও দোয়া মাহফিল করা হয়। ১৬ আগষ্ট ২’শ জন দুঃস্থ ও ছিন্নমূল মানুষের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ৪৬ ব্যাগ রক্ত দান করা হয়েছে।

কর্মসূচীতে উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক এমরান হোসেন সোহেল, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক উপ-ধর্ম বিষয়ক সম্পাদক মেজবা উদ্দিন সোহেল, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক একরামুল হক সোহেল, আজাদ রুবেল, জাফর ইকবাল নাহিদ, আরিফুর রহমান, মিথুন শর্মা, সদস্য রিপাত হোসেন সাদ্দাম, নাজমুল হোসেন মুন্নাসহ বিভিন্ন ইউনিয়ন, কলেজ ও পৌরসভা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকরা উপস্থিত ছিলেন।