‘মুজিবর্ষের আহবান ৩ টি করে গাছ লাগান’ এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে পরিবেশের ভারসাম্য রক্ষায় সারাদেশের ন্যায় নেত্রকোনায় ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশনায় বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে নেত্রকোণায় শনিবার (৫ জুন) বিকেলে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আউয়াল শাওনের নের্তৃত্বে বৃক্ষরোপণ করা হয়। এ সময় বৃক্ষরোপণ কর্মসূচির অংশবিশেষ বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ এবং ঔষধি বৃক্ষরোপণ করা হয়।

বৃক্ষরোপণ চলাকালীন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আউয়াল শাওন বলেন, বৈশ্বিক বিরূপ জলবায়ু পরিবর্তন মোকাবেলা করতে মুজিববর্ষের অন্যতম কর্মসূচি অংশ হিসেবে ‘মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান’ স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়।

এ সময় বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আইন সম্পাদক সুমাইয়া সিদ্দিকা সোহা, ঢাবি এফ. রহমান হল ছাত্রলীগের সহ-সম্পাদক জামিল হোসাইন, আসিফ মোঃ প্রান্ত, মামুনুর রশিদ টিপু, প্রান্ত সরকার, ইয়াসিনুর আলম, অমলান খান প্রমুখ।