করোনা পরিস্থিতিতে ঘরের বাইরে যেতে মানা। তাই ঘরে বসেই রোগীদের চিকিৎসা পরামর্শ দেওয়ার কাজ করছে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের টেলিমেডিসিন টিম।

মহামারীর প্রথম ঢেউ বাংলাদেশে আসার পর বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের দিক নির্দেশনায় গত বছরের ২৪ মার্চ টেলিমেডিসিন সেবা চালু করে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগ। এই টেলিমেডিসিন স্বাস্থ্যসেবা কার্যক্রমের মাধ্যমে জেলার অনেক মানুষ হাসপাতালে অযথা ভিড় না করে অনেক রোগী টেলিমেডিসিনের মাধ্যমে সেবা নিয়ে উপকৃত হয়েছেন।

কোভিড -১৯ এর সেকেন্ড ওয়েভ মোকাবেলায় চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগ রবিবার (২৫ এপ্রিল) জরুরী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আবারও দিন-রাত ২৪ ঘন্টা টেলিমেডিসিন সেবা চালু করেছে।

জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও টেলিমেডিসিন টিমের উপদেষ্টা নাহিদ শিকদার জানান, ‘চাঁপাইনবাবগঞ্জের মানুষ যেন নিরাপদে বাড়িতে থেকে করোনাকালীন সময়ে বিনামূল্যে চিকিৎসা সেবা ও পরামর্শ নিতে পারে সেজন্য জেলা ছাত্রলীগ এই উদ্যোগ গ্রহণ করেছে।’

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও টেলিমেডিসিন টিমের প্রধান সমন্বয়ক ডা. সাইফ জামান আনন্দ জানান, ‘করোনা মহামারী মোকাবেলায় গত বছরের মত এবারও জেলা ছাত্রলীগের কমিটিতে থাকা চিকিৎসক ও মেডিকেল কলেজের শিক্ষার্থীদের নিয়ে টেলিমেডিসিন টিম গঠণ করা হয়েছে যে টিম ২৪ ঘন্টা জেলার মানুষদের মোবাইলে চিকিৎসা সেবা ও করোনা মোকাবেলায় পরামর্শ প্রদান করবে।’