মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশে কুড়িগ্রাম সরকারি কলেজে বৃক্ষরোপণ করেছে জেলা ছাত্রলীগ।
বুধবার (৩০ জুন) কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এ সময় কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল মান্নান, উপাধ্যক্ষ অধ্যাপক মীর্জা নাসির উদ্দিন, ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান খান সহ বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রাজু আহমেদ বলেন, বৃক্ষ মূলত পরিবেশ আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। বৃক্ষরোপণ কর্মসূচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন হিসেবে এবং মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ সর্বোচ্চ ভূমিকা রাখবে বলেন জানান।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন বলেন, শিক্ষা-শান্তি-প্রগতির পতাকাবাহী সংগঠন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় বর্তমান এই দুর্যোগ ক্রান্তিলগ্নে আমরা শুধু বৃক্ষরোপণ নয়, আমরা সবসময় মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। আমরা বিশ্বাস করি দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের নেতাকর্মীরা মাঠে থেকে সকল দূর্যোগ-ক্রান্তিলগ্ন মোকাবেলা করতে পারবো।