পটুয়াখালীর কলাপাড়ায় মানবতার ইফতার বাজার খুলেছে উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা। আর অসহায় মানুষ পাচ্ছে বিনামূল্যে ইফতার। যে কেউ চাইলেই সেখান থেকে ইফতার নিতে পাবে।

পৌর শহরের খাদ্য গুদামের সামনের সড়কে শুত্রুবার শেষ বিকালে অনুষ্ঠানিক ভাবে এ বাজারটি খোলা হয়েছে। শ্রমজীবী অসহায় ও রোজাদার মানুষের জন্য এ ব্যবস্থা করা হয়েছে বলে ছাত্রলীগ নেতাকর্মীরা জানান।

আয়োজকরা জানায়, করোনা সংক্রমণ প্রতিরোধে কারণে খেটেখাওয়া মানুষ অনেকেই হয়ে পড়েছেন কর্মহীন। তাদের মধ্যে যারা রোজা রাখছেন তারা যেন একটু ভালো ইফতার করতে পারেন সেজন্য ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছে উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা। প্রথম দিনে ৪ শতাধিক দরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। ইফতারে আগমূহুর্তে বিনামূল্যে ইফতারের প্যাকেট হতে পেয়ে শ্রমজীবী অসহায় ও রোজাদার মানুষ খুশি হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ছাত্রলীগ পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফায়জুল ইসলাম আশিক তালুকদার বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশে শ্রমজীবী ও অসহায় মানুষের জন্য বিনামূল্যে এ ইফতার বাজারে ব্যবস্থা করা হয়েছে। এ কার্যক্রম অব্যহত থাকবে।’