একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক, নারী নেত্রী এবং প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী বেগম আইভী রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল ৯ টায় ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দ, তিতুমীর কলেজ ছাত্রলীগ সহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা মরহুমার কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিলের আগে এক শান্তিপূর্ণ সমাবেশে গ্রেনেড হামলা ও গুলি বর্ষণ করে ঘাতকের দল। এ হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক বিশিষ্ট নারীনেত্রী আইভী রহমান গুরুতরভাবে আহত হন। এ হামলায় ঘটনাস্থলে দলের ২৩ জন নেতাকর্মী মারা যান। আহত আইভী রহমানকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

রাজনীতি ছাড়াও সামাজিক কর্মকাণ্ডে নিজেকে উৎসর্গ করেছিলেন আইভী রহমান। জীবনের শেষ দিন পর্যন্ত বাংলাদেশ মহিলা সমিতির সভানেত্রী ও জাতীয় অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত জাতীয় মহিলা সংস্থা ও জাতীয় মহিলা সমিতির চেয়ারম্যান ছিলেন তিনি।